আজ শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাস্তা দখল করে দোকান

নিজস্ব প্রতিবেদক:

শহরের ১২ নম্বর ওয়ার্ডের উত্তর চাষাঢ়া থেকে ইসদাইর যাওয়ার সড়কের একপাশে দখল করে বসানো হয়েছে অবৈধ দোকান। সড়কটির এক পাশ দখল করায় দূর্ভোগ পড়তে হচ্ছে পথচারীরা ও যানবাহকে। অবৈধ এসব দোকানপাট দ্রুত উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে নাসিকের উচ্ছেদ কর্মকর্তা।
সরেজমিনে দেখা যায়, ঢাকা- নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ডাক বাংলার উল্টো পাশে চাষাঢ়া থেকে ফতুল্লার ইসদাইর যাওয়ার সড়কের এক পাশে দোকান, যানবাহন ও রিকশা পার্কিং করে রাখা হয়। রাস্তা দখল করে দীর্ঘদিন ধরে চলছে ভাঙ্গারি ব্যবসাও। রাস্তার উপর ময়লার স্তূপ করে রাখা হচ্ছে ভাঙ্গারি মালামালসহ নানা আসবাপত্র। এতে করে যান চলাচলে বিঘ্ন ঘটছে প্রায় প্রতিদিন।
স্থানীদের সূত্রে জানা গেছে, ভাঙ্গারী দোকানের সঙ্গে জড়িতদের বেশির ভাগই অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। যারা মানুষের বাসাবাড়ি থেকে নানা ধরনের মালামাল নিয়ে আছে। সেসব মালামাল বিক্রি করে এলাকার দোকানিদের কাছে। দোকানিরা সড়কটি দখল করে রাখে সে মালামাল দিয়ে।
স্থানীদের অভিযোগ, এসব দোকানিদের পালিত চোররা সুযোগ বুঝে মানুষের ঘরে ঢুকে চুরি করে থাকে। তাদের সাথে সংযোগ রয়েছে ফুটপাতের কিছু টোকাই সদস্যের। তারা শিল্প কলকারখানার যন্ত্রপাতিসহ বিদ্যুতের তারও চুরি করে থাকে বলে অভিযোগ তাদের।
এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হোসেন হিরণ জানান, যদি অবৈধ ভাবে দোকান বসিয়ে সড়ক দখল করা হয় তাহলে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ